Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

নবাবগঞ্জে ইউপি চেয়ারম্যানের পাতানো ফাঁদে দুই প্রতারক ধরা

মোঃ জুলহাজুল কবীর, নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের নবাবগঞ্জে সমাজসেবা অফিসের কর্মচারী পরিচয় দেয়া দুই প্রতারক স্বামী স্ত্রীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। প্রতারকরা হলেন- উপজেলার শাল্টিমুরাদপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে হাবিবুর রহমান(৩৪) এবং তার স্ত্রী নাহিদা আফরোজ (২৫)।

প্রতারকরা উপজেলার বিভিন্ন গ্রামে নিজেদের সমাজসেবা অফিসের কর্মচারী পরিচয় দিয়ে প্রতিবন্ধী কার্ড, বয়স্ক- বিধবা ভাতা, গর্ভবর্তী ও মাতৃত্ব কালীন ভাতা, টিসিবি কার্ড করিয়ে দেয়াসহ সরকারের বিভিন্ন দপ্তরে চাকরি দেয়ার প্রলোভন দিয়ে এবং গরুসহ বেশী টাকা ঋণ দেয়ার কথা বলে গ্রামের সহজ সরল লোকজনের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়ে আসছিল।

এদিকে(১০সেপ্টম্বর) রবিবার সন্ধায় প্রতারক স্বামী-স্ত্রী উপজেলার দাউদপুর এলাকার এইচ সুলতানা(হাসিনা সুলতানা) নামক এক নারীর কাছ থেকে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে ৫৫ হাজার টাকা হাতিয়ে নিয়ে আজ নয় কাল এভাবে সময় ক্ষেপন করে আসছিল । একই এলাকার আরও কয়েকজনকে একই প্রলোভন দিয়ে টাকা হাতিয়ে নিয়ে এলাকা ছেড়ে অন্যত্র সটকে পড়ার প্রস্তুতিকালে স্থানীয়দের সন্দেহ হলে প্রতারকদের আটক করে জিজ্ঞাসাবাদ করে। এ সময় তারা প্রতারনার কথা স্বীকার করলে স্থানীয়রা ইউ,পি চেয়ারম্যানের সহায়তায় প্রতারকদের পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।

এ ঘটনায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা ঐ দুই প্রতারকের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় একটি প্রতারনার মামলা দায়ের করেছেন।

নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুল ইসলাম জানান, প্রতারক স্বামী -স্ত্রীর বিরুদ্ধে প্রতারনার মামলা হয়েছে।

প্রতারকদের বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা শুভ্র প্রকাশ চক্রবর্তী বলেন- বিভিন্ন ভাবে সর্তকতা মুলক প্রচারনা করার পরেও ঐ প্রতারকরা দীর্ঘদিন যাবত কৌশলে নিজেদের পরিচয় গোপন করে সমাজসেবা অফিসের কর্মচারীর ভুয়া পরিচয় দিয়ে প্রতিবন্ধী কার্ড, বয়স্ক- বিধবা ভাতা, গর্ভবর্তী ও মাতৃত্ব কালীন ভাতা, টিসিবি কার্ড করিয়ে দেয়ার কথা বলে গ্রামের সহজ সরল লোকজনের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়ে আসছিল। এ বিষয়ে তিনি বাদী হয়ে নবাবগঞ্জ থানায় একটি প্রতারনার মামলা দায়ের করেছেন।

দাউদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহসান হাবিব বলেন, আমার ইউনিয়নে কোনো প্রতারকের স্থান নেই। বার বার সতর্ক করার পরও কেউ যদি কোনো ভাবে প্রতারনা করার চেষ্টা করে, আমাকে জানান। প্রতারক যেই হোক, আমি কঠিন শাস্তির ব্যবস্থা করব।

শেয়ার বাটন