Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র তৃতীয় বৈঠক

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: আজ১২ জুন-২৪ দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র তৃতীয় বৈঠক আজ কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম এমপি’র সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী, মোঃ মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক, মোঃ শাহরিয়ার আলম এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচন এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও এর আওতাধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার উপর আলোচনা অনুষ্ঠিত হয়।
বৈঠকে স্বাস্থ্য সেবা বিভাগের যন্ত্রপাতিসহ অন্যান্য ক্রয়ের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের সেচ্ছাচারিতা, অবহেলা ও দুর্নীতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
বৈঠকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তারদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ডেপুটেশন বন্ধ করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
বৈঠকে প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সংকট দূরীকরণে যথাসময়ে ডাক্তারদের পদোন্নতি প্রদান এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ ডাক্তারদের গেস্ট টিচার হিসেবে নিয়োগ দেয়ার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
এছাড়া, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয় এবং চলমান প্রকল্পগুলোর মেয়াদ ও ব্যয় বৃদ্ধি না করে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্তকরণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে বৈঠকের কার্যক্রম শুরু হয়। অতঃপর ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো দুই লক্ষ মা-বোন, জাতীর চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মোনাজাত করা হয়।
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণ, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন