Sunday, May 22সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

ইকুয়েডরে কারাগারে দাঙ্গায় ৪৪ জন নিহত, পালিয়েছে ১০৪ জন

আন্তর্জাতিক ডেস্ক: সান্ত ডমিঙ্গো ডি লস কলোরাডোস (ইকুয়েডর), ১০ মে, ২০২২ (বাসস ডেস্ক) : ইকুয়েডরের একটি কারাগারে সোমবার ভয়াবহ দাঙ্গা ছড়িয়ে পড়ায় ৪৪ জন নিহত হয়েছে। এ সময় আরো শতাধিক আসামি পালিয়ে গেছে। সরকারি প্রসিকিউটর এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।
কর্তৃপক্ষ জানায়, ইকুয়েডরের রাজধানী কুইটো থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে সান্তো ডমিসঙ্গো ডি লস কলোরাডোসে বেল্লাভিস্তা কারাগারের ভিতরে প্রতিদ্বন্দ্বী লস লোবোস ও আর ৭ চক্রের মধ্যে এ দাঙ্গা ছড়িয়ে পড়ে।
এ দাঙ্গা চলাকালে অনেক আসামী পালিয়ে যাওয়ার চেষ্টা করে।
পুলিশ প্রধান ফাউস্তো সালিনাস সাংবাদিকদের বলেন, সেখানে দাঙ্গায় পালিয়ে যাওয়া ১১২ আসামিকে ফের গ্রেফতার করা হয়েছে এবং এ ঘটনায় এখনো ১০৮ আসামি নিখোঁজ রয়েছে।
দক্ষিণ আমেরিকার এ দেশের কারা কর্তৃপক্ষ এসএনএআই জানায়, তারা দাঙ্গা দমনে সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করেছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, অপরাধ চক্রের ছয় নেতাকে বেল্লাভিস্তা কারগার থেকে কঠোর নিরাপত্তা বেষ্টিত অপর দুই কারাগারে স্থানান্তর করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী প্যাট্রিসিও কারিলো দাবি করে বলেন, সেখানের পরিস্থিতি কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে রয়েছে এবং কারাগার থেকে পালিয়ে যাওয়া সকল আসামিকে ফের গ্রেফতার করা হয়েছে।

শেয়ার বাটন

Leave a Reply

Your email address will not be published.