Saturday, June 15সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আব্দুল মজিদ সড়ক ও ভবনের নাম ফলক উন্মোচন করলেন ডা. আ.ফ.ম রুহল হক এমপি

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখিপুরের সমাজ সেবক ও সাবেক চেয়ারম্যান মো: আব্দুল মজিদের নামে সড়ক ও সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের আব্দুল মজিদ কলা ভবনের নাম ফলক উম্মোচন করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি অধ্যাপক ডা: আ.ফ.ম রুহল হক এমপি। তিনি ১৭ সেপ্টেম্বর রবিবার বিকেলে সখিপুরে এই সড়কের ও ভবনের ফলক উম্মোচন করেন।
সকালে সড়ক উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। আলহাজ আব্দুল মজিদের একমাত্র পুত্র ইকবাল মাসুদ, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ মুজিবর রহমান, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজামান মনি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন সাইফুল ইসলাম, শিক্ষক মনিরুজ্জামান মহসিন, শিক্ষক আবু তালেব, সখিপুর উদয়ন সংঘের সভাপতি আবু আব্দুল্লাহ আল আজাদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সখিপুর ইউনিয়ন আওয়মী লীগের সভাপতি স.ম আমজাদ হোসেনসহ আরো অনেকে। সড়কের ফলক উন্মোচন শেষে সখিপুর সাহেব বাড়ি জামে মসজিদের ইমাম হাফেজ ইমদাদুল হক মোনাজাত পরিচালনা করেন।

পরে ভবন উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি। সাতক্ষীরা জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান (পিপিএম), দেবহাটা উপজেলা নির্বার্হী অফিসার ইয়ানুর রহমান, আলহাজ আব্দুল মজিদের একমাত্র পুত্র ইকবাল মাসুদ, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ মুজিবর রহমান, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহীদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজামান মনি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন সাইফুল ইসলাম, শিক্ষক মনিরুজ্জামান মহসিন, শিক্ষক আবু তালেব, সখিপুর উদয়ন সংঘের সভাপতি আবু আব্দুল্লাহ আল আজাদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সখিপুর ইউনিয়ন আওয়মী লীগের সভাপতি স.ম আমজাদ হোসেন, কলেজের শিক্ষক বৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তির্বগ উপস্থতি ছিলেন। ভবনের নাম উন্মোচন শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন কলেজের অধ্যক্ষ।
আলহাজ মো: আব্দুল মজিদ বর্তমান সখিপুর সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রতিষ্ঠাতা, নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারাণ সম্পাদক এবং সখিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হিসেবে আলহাজ মোঃ আব্দুল মজিদ সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। আলহাজ মোঃ আব্দুল মজিদ সমাজ সেবায় অবদান রাখার জন্য একাধিকবার সাতক্ষীরা জেলার সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক শ্রেষ্ট সমাজ সেবক নির্বাচিত হন। তিনি এলাকার রাস্তা ঘাট, মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রেজিস্টিরি অফিস, ব্যাংক, পোষ্ট অফিস প্রতিষ্ঠায় উল্লেখযেগ্য ভুমিকা রাখেন। তিনি গত ২০১৯ সালে ১২ অক্টোবর মৃত্যুবরণ করেন।
নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে সংসদ সদস্য অধ্যাপক ডা: আ.ফ.ম রুহল হক বলেন, এলাকার উন্নয়নে আব্দুল মজিদ সাহেবের অবদান স্মরণীয় ও অনুকরনীয় হয়ে আছে। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ২৭ বছরের সাধারণ সম্পাদক আলহাজ মোঃ আব্দুল মজিদ বভিন্ন এলাকার মানুষের সাথে কাজ করেছেন, তেমনি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে জনকল্যাণে অবদান রাখেন। উনার নাম ফলক উন্মোচন করতে পেরে আমি আনিন্দত।
উপজেলা চেয়ারম্যান আলহাজ মুজিবুর রহমান বলনে মো: আব্দুল মজিদ সাহেবের মত মানুষ র্বতমান সময়ে খুবই প্রয়োজন। তিনি দেবহাটা উপজলো বাসীর জন্য অনকে অবদান রখেগেছেন। আজও আমরা তার অভাব অনুভাব করি।
আব্দুল মজিদ সাহেবের এর একমাত্র পুত্র সন্তান ইকবাল মাসুদ ভবন ও রাস্তার নামকরণ করায় পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ডা: আ.ফ.ম রুহল হক,কলেজ কর্তৃপক্ষকে, এলাকার নের্তৃবৃন্দকে ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞপন করেন।

শেয়ার বাটন