Sunday, July 14সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

আইনজীবীদের কাছ থেকে পুলিশ এমন আচরণ আশা করেনি: আইজিপি

হাসানুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধি: রাজধানীর জনসন রোডে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের আইনজীবীদের হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) যান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম(বার), পিপিএম।
গতকাল মঙ্গলবার বিকেলে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে জরুরি বিভাগের অবজারভেশন ওর্য়াডে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন তিনি।
আহত পুলিশ সদস্যদের দেখা শেষে সাংবাদিকদের আইজিপি বলেন, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের আইনজীবীরা জনসন রোডে রাস্তা বন্ধ করে তাদের কর্মসূচি শুরু করে। পুলিশ তাদেরকে বিনয়ের সাথে বারবার অনুরোধ করে জনসন রোডে রাস্তা বন্ধ করে জনগণের দুর্ভোগ সৃষ্টি করা যাবে না। তারা পুলিশের কথা কর্ণপাত না করে রাস্তা বন্ধ করে তাদের কর্মসূচি শুরু করে। পুলিশ তাদের বাধা দিলে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের আইনজীবীরা পুলিশের উপর হামলা করে। তাদের অতর্কিত হামলায় ঢাকা মেট্রেপিলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) মোঃ মুহিত কবীর সেরনিয়াবাত, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) মোঃ শাহিনুর ইসলাম, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সহ ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছে। তারা বর্তমানে রাজারবাগ কেন্দ্রীয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
তিনি আরো বলেন, হামলাকারীরা সবাই বিজ্ঞ আইনজীবি। আমরা তাদের কাছ থেকে দায়িত্বশীল আচরণ আশা করেছিলাম।
যারা এই হামলার সাথে জড়িত আমরা ভিডিও ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো উল্লেখ করেন আইজিপি।
এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার বাটন