Friday, May 17সময়ের নির্ভীক কন্ঠ
Shadow

অন্যের জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মোহাম্মদ আসিফুর রহমানের জমিতে জিল্লুর রহমান তুহিন ও তার ভাই আতিকুর রহমান জাহিদ এবং তাদের সন্ত্রাসী বাহিনী জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। পাশাপাশি তাঁরা ওই পরিবারের সদস্যদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। গত ২৩ শে মে উপজেলার হাতিরদিয়া বাসস্ট্যান্ড হেকিম চত্বরে এই ঘটনা ঘটে।

এই ঘটনার সময় জমির মালিক আসিফুর রহমান ৯৯৯ কল দিলে তাৎক্ষণিক ঘটনাস্থলে মনোহরদী থানার পুলিশ উপস্থিত হয়ে ঘর নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলে এবং জমির মালিক কে থানায় একটি লিখিত অভিযোগ দিতে বলেন।

পরবর্তী সময়ে জমির মালিক থানায় উপস্থিত হয়ে জিল্লুর রহমান তুহিন, তার ভাই আতিকুর রহমান জাহিদ ও তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে থানায় একটা অভিযোগ দায়ের করেন।

উক্ত অভিযোগের ভিত্তিতে মনোহরদী থানার তদন্ত অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং যেটা যেই অবস্থায় আছে সেভাবে থাকার পরামর্শ দেন। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা থেকে বিরত থাকতে বাদী বিবাদী উভয়কেই হুঁশিয়ারি প্রদান করেন।

এই ব্যাপারে জমির মালিক আসিফুর রহমান বলেন, আমাদের ৩৯ শতাংশের দলিল থাকার পরও সম্পূর্ণ অবৈধ ভাবে তুহিন ও তার বাহিনী আমাদের জায়গায় দোকান নির্মান করেছে। আমরা ব্যবসার কাজে ঢাকায় অবস্থান করি আর এই সুযোগটায় তুহিন কাজে লাগাচ্ছে। থানায় অভিযোগ দিয়েছি তবে থানার কথাও তারা শুনছে না। পুলিশ চলে গেলেই তারা আবার নির্মাণ কাজ শুরু করে। আমরা পুলিশের কথায় দোকান নির্মাণ করা থেকে বিরত থাকলেও তুহিন রা বিরত থাকে নি।

এই ব্যাপারে জিল্লুর রহমান তুহিন বলেন, আসিফুর রহমান আমার চাচাতো ভাই। এটা আমাদের দাদার সম্পত্তি। উত্তরাধিকার সূত্রে এই সম্পত্তির অংশীদার আমিও। কিন্তু তারা আমার অংশ বুঝিয়ে দিচ্ছে না। আর জবরদখল করে দোকান নির্মানের যেই অভিযোগ করেছে এটা সম্পূর্ণ মিথ্যা। এখানে আমি অনেক আগেই একটা টিনের ঘর করেছি। বরং তারায় অবৈধ ভাবে দোকান নির্মাণ করছে।

এই ব্যাপারে এই অঞ্চলের বিট পুলিশের দায়িত্বে থাকা কর্মকর্তা বলেন, আমাদের ওসি তদন্ত স্যার নিজে এসে জায়গা পরিদর্শন করেছেন এবং যাবতীয় কাজ বন্ধ রাখতে বলেছেন এটা এখনো বন্ধ ই আছে। আমি আজকেও এটা পরিদর্শন করেছি।

শেয়ার বাটন